আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের ঘরে আগুন দেওয়ার অভিযোগ

লালমোহন প্রতিনিধিঃ

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের ঘরে অগ্নিসংযোগ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার চরভূতা ইউনিয়ন’র ৭ নং ওয়ার্ড বাংলাবাজারের মুন্সিবাড়িতে এ ঘটনা ঘটে, সরজমিনে গিয়ে জানা যায় ওই এলাকার আব্দুর রশিদের ছেলে শাহজাহান সপরিবারে চট্টগ্রামে বসবাস করছেন,

সেই সুবাদে তার পার্শ্ববর্তী আব্দুল কাদের তাদের জমি জোরপূর্বক দখল করিয়া ঘর উত্তোলন করে বসবাস করে আসছে।

এই নিয়ে চট্টগ্রাম থেকে বাড়িতে আসলে জমিন তার বলে একটি অভিযোগ দায়ের করে।

লালমোহন থানায় বিচার কার্য চলমান রাখা অবস্থায় ওই ০৮ শতাংশ বাদী-বিবাদী কে কোনপ্রকার কাজ না করার জন্য নিষেধ করা হয় এবং স্থানীয় মেম্বার এর কাছে ফয়সালা না হওয়া পর্যন্ত তার কাছে রাখার জন্য অনুরোধ জানান সালিশ গন।

পরবর্তীতে ১মাস ৫দিনের সময় দেয় থানা থেকে এবং আবদুল কাদেরকে বলে এই সময়তে তার সেই দলিলসমূহ তোলার জন্য এর আগে ওই জমিতে কেউ যেতে পারবেনা বলে নির্দেশনা দেওয়া হয়।

এরই ভিতর গত বৃহস্পতিবার রাতে কে বা কারা ওই ঘরে আগুন দিয়েছে কাদের ও তার পরিবার জানে না কিন্তু শুক্রবার সকালে শাহজাহানের পরিবারকে দোষারোপ করে বলে জানান শাজাহান।

এ বিষয়ে কাদেরের পরিবার এর পক্ষ থেকে সাজাহান ও তার আত্মীয়দের বিরুদ্ধে আগুন দেয়ার অভিযোগ এনে থানায় লিখিত অভিযোগ দেন।

এ অবস্থায় স্থানীয় লোকজন জানান শাহজাহান বাড়িতে ছিল না এটা পরিকল্পিত ভাবেই শাহজাহানকে ফাঁসানোর জন্য আগুন দেওয়া হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল কাদের বলেন, রাত্রে খাওয়া-দাওয়া করে আমি ঘুমাইয়া গেলে রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে আমি বাহিরে আসলে এমন সময় দেখি আমার রান্না ঘরে আগুন জ্বলতেছে, পরে আমার ডাক চিৎকার দিলে আশেপাশের লোকজন এসে আগুন নিবায়,

তবে কে বা কারা আগুন দিয়েছে আমি জানিনা, আমার মেয়ে রাত ০৮টায় সময় শাহজাহান ও তার আত্মীয়দের বাড়ি আশেপাশে ঘুরতে দেখেছে। তাই তাদের সাথে জমিজমাসংক্রান্ত সালিশ চলছে, তারাই আগুন দিতে পারে বলে আমি আশংকা করছি।

এ বিষয়ে ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহাঙ্গীর জানান তাদের মধ্যে ০৮ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলতেছে, থানায় বসাবসি হলে একমাস সময় দেওয়া হয় দলিলের সহিমোহর তোলার জন্য।

পরবর্তীতে রাত্রে আমি শুনি যে, তার ঘরে আগুন দিয়েছে কে, বা কারা আগুন দিয়েছে এটা সে জানেনা, তবে তারা শাহজাহান চৌধুরীকে দোষারোপ করছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ